করোনায় ২৪ ঘন্টায় ১৮ জনের মৃত্যু


প্রকৌশল নিউজ ডেস্ক :
করোনায় ২৪ ঘন্টায় ১৮ জনের মৃত্যু
  • Font increase
  • Font Decrease

নতুন করে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৮ জন। আর আক্রান্তের সংখ্যাও ফের ছাড়িয়েছে হাজারের ঘর। গতকাল শনিবারও (১৩ মার্চ) শনাক্ত হয়েছিলেন এক হাজার ১৪ জন। 

আজ রোববার (১৪ মার্চ) এক হাজার ১৫৯ জন শনাক্তের কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।  

স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত এক হাজার ১৫৯ জনসহ এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৭ হাজার ৩৯৫ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৮ জন, এখন পর্যন্ত মারা গেছেন ৮ হাজার ৫৪৫ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৩৮৫ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ১১ হাজার ৬৯৫ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৫২৮টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ২০৬টি। এখন পর্যন্ত ৪২ লাখ ৬৪ হাজার ৫৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ দশমিক ১৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ০৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯১ দশমিক ৮০ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১২ জন পুরুষ এবং নারী ৬ জন। এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ৪৬৩ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৮২ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়াদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগের মারা গেছেন ১০ জন, চট্টগ্রাম বিভাগের ৫ জন, রাজশাহী বিভাগের ২ জন এবং বরিশাল বিভাগের একজন। ২৪ ঘণ্টায় এই ১৮ জনই হাসপাতালে মারা গেছেন।

প্রকৌশল নিউজ/শা