নারায়নগঞ্জে শ্রমিক-কর্মচারীদের করোনার টিকা প্রদান কর্মসূচী শুরু


প্রকৌশল প্রতিবেদক :
নারায়নগঞ্জে শ্রমিক-কর্মচারীদের করোনার টিকা প্রদান কর্মসূচী শুরু
  • Font increase
  • Font Decrease

মিথিলা গ্রুপের কারখানার শ্রমিক-কর্মচারীদের করোনার টিকা প্রদান কর্মসূচী শুরু হয়েছে। শনিবার আড়াইহাজার উপজেলায় মিথিলা গ্রুপের কারখানায় কর্মরত শ্রমিকদের টিকা প্রদানের উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, মিথিলা গ্রুপের চেয়াম্যান আজহার খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভা ও আড়াইহাজার উপজেলার সিভিল সার্জন।

উল্লেখ্য যে, গত ১৮ জুলাই থেকে গাজীপুরে পোশাক শ্রমিকদেরকে করোনা সংক্রমণ টিকা প্রদানের মাধ্যমে পোশাক ও বস্ত্রশিল্পে শ্রমিকদের জন্য টিকাদান কার্যক্রম শুরু হয়। এরই ধারাবাহিকতায় দ্বিতীয় দফায় শনিবার নারায়নগঞ্জে আড়াইহাজার উপজেলায় মিথিলা গ্রুপের কারখানায় কর্মরত শ্রমিকদের টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

করোনা মহামারিতে দেশের অর্থনীতিকে রক্ষার জন্য পোশাক ও বস্ত্র শিল্পের শ্রমিকরা সরাসরি কাজ করছে, সে বিবেচনায় ইতোপূর্বে বিজিএমইএ অগ্রাধিকার ভিত্তিতে সম্মুখ সারির যোদ্ধা হিসেবে বিবেচনায় করে তাদেরকে টিকাদান কর্মসূচীর আওতায় আনার জন্য সরকার ও সংশ্লিষ্ট মহলের সাথে যোগাযোগ করে আসছিলো।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান পোশাক ও বস্ত্র শিল্পের শ্রমিক-কর্মচারীদের করোনার টিকা প্রদানের কর্মসূচীকে স্বাগত জানিয়েছেন। তিনি এ ব্যাপারে সরকারকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন যে দেশের অর্থনীতি ঘুরে দাঁড়ানোর জন্য পোশাক ও বস্ত্রশিল্পের সকল শ্রমিককে যতদ্রুত সম্ভব টিকাদান কার্যক্রমের আওতায় আনার বিকল্প নেই। তিনি সকল পোশাক ও বস্ত্র কারখানাকে করোনা প্রতিরোধে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালনের জন্য আহবান জানিয়েছেন।