ডেঙ্গুতে আক্রান্ত আরও ২১৯ জন, দুই জনের মৃত্যু


প্রকৌশল প্রতিবেদক :
ডেঙ্গুতে আক্রান্ত আরও ২১৯ জন, দুই জনের মৃত্যু
  • Font increase
  • Font Decrease

মশাবাহিত জ্বর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ২১৯ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ১৬৭ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫২ জন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ২১৯ জন। এর মধ্যে ঢাকাতে ১৬৭ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি হয়েছেন ৫২ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৯৫৪ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৪৬ টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭৩৬ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ২১৮ জন রোগী ভর্তি রয়েছেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, এ বছর ১ জানুয়ারি থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৭ হাজার ৭৯০ জন। একই সময়ে তাদের মধ্যে থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ৭৭১ জন রোগী। এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৬৫ জনের মৃত্যুর হয়েছে।

প্রকৌশলনিউজ/সু