ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ২১১ জন হাসপাতালে ভর্তি


প্রকৌশল প্রতিবাদক :
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ২১১ জন হাসপাতালে ভর্তি
  • Font increase
  • Font Decrease

মশাবাহিত জ্বর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ২১১ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ১৬৪ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৭ জন।

রবিবার (১০ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ২১১ জন। এর মধ্যে ঢাকাতে ১৬৪ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি হয়েছেন ৪৭ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৯৬৭ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৪৬ টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭৯৫ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৭২ জন রোগী ভর্তি রয়েছেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, এ বছর ১ জানুয়ারি থেকে ১০ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২০ হাজার ১২৯ জন। একই সময়ে তাদের মধ্যে থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৮৬ জন রোগী। এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৭৬ জনের মৃত্যুর হয়েছে।

প্রকৌশলনিউজ/সু