সহিংসতার আশঙ্কায় ট্রাম্পের ইউটিউব চ্যানেল বন্ধ!


প্রকৌশল নিউজ ডেস্ক :
সহিংসতার আশঙ্কায় ট্রাম্পের ইউটিউব চ্যানেল বন্ধ!
  • Font increase
  • Font Decrease

ট্রাম্পের আরেক নাম ছিল ‘টুইট ট্রাম্প’। নিজের ভাবনা বা জনগণকে এমনকি বিরোধী দলকে কোনো বার্তা দিতে তিনি সবথেকে বেশি ব্যবহার করতে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। ৬ ‍জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার পর সাময়িক এবং পরে স্থায়ীভাবে টুইটার কর্তৃপক্ষ বন্ধ করে দিয়েছে ট্রাম্পের অ্যাকাউন্ট। ফেসবুকও একই পথে। সর্বশেষ তার ইউটিউব চ্যানেলও বন্ধ করে দিলো ইউটিউব কর্তৃপক্ষ।  

সহিংসতার উস্কানির আশঙ্কায় ফেসবুক, টুইটারের পর এবার ইউটিউব কর্তৃপক্ষ ডোনাল্ড ট্রাম্পের চ্যানেল এক সপ্তাহের জন্য বন্ধ করে দিয়েছে। ট্রাম্পের সবথেকে প্রিয় পত্রিকা নিউ ইয়র্ক টাইমস এই খবর ফাঁস করেছে।

মঙ্গলবার টুইটারে ইউটিউব কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন করে সহিংসতার আশঙ্কায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চ্যানেল অন্তত এক সপ্তাহের জন্য বন্ধ করা হয়েছে।

ইউটিউব কর্তৃপক্ষ থেকে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্পের চ্যানেল থেকে প্রকাশ করা সাম্প্রতিক একটি ভিডিও তাদের নীতিমালা ভঙ্গ করেছে। তাই নতুন করে সহিংসতার আশঙ্কায় তারা এই কাজটি করেছে।

ইউটিউবে কমপক্ষে এক সপ্তাহের জন্য ট্রাম্প তার অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে নতুন কোন ভিডিও আপলোড করতে পারবেন না। পাশাপাশি তার তোলা ভিডিওতে মন্তব্য করার সুযোগও অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে।

ডোনাল্ড ট্রাম্পের ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় ২৮ লাখ।