পশ্চিমবঙ্গের ফলাফলে এগিয়ে তৃণমূল


প্রকৌশল প্রতিবেদক
পশ্চিমবঙ্গের ফলাফলে এগিয়ে তৃণমূল
  • Font increase
  • Font Decrease

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের প্রচার-প্রচারণার সময় থেকেই কেন্দ্রীয় সরকারী দল বিজেপি এবং রাজ্য সরকারী দল তৃণমূল কংগ্রেসের নেতাদের কথার ফুলঝুরিতে বুদ হয়েছিল পুরো রাজ্য। দুই শিবির থেকেই দাবি করা হচ্ছিল এবার তারাই ক্ষমতায় আসবে। ৮ দফা নির্বাচন শেষে আজ সকালেই শুরু হয় ফল গণনা। শুরু থেকেই ম্যাজিক ফিগার ২শ পেরোনোর ব্যাপারে আশাবাদী ছিল মমতা ববন্দ্যোপাধ্যায়। এখন পর্যন্ত তাই আছে। অন্তত ফলাফল গণনায় এগিয়ে রয়েছে তৃণমূল। তবে সবার নজর এখনো নন্দীগ্রামে। কারণ এখান থেকেই নির্বাচন করেছেন তৃণমূল সভাপতি মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপির রাজ্য সভাপতি শুভেন্দু অধিকারী। এই দুইজনের কে নন্দীগ্রাম থেকে নির্বাচিত হয়ে নবান্নে স্থায়ী হবেন? যদিও সকালের দিকে এগিয়ে ছিলেন শুভেন্দু অধিকারী। তবে ১৩ দফা ভোট গণনা শেষে এগিয়ে গেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  

এমন খবরে তৃণমূলের জয়ের ছবিই স্পষ্ট। আর তাতেই উচ্ছ্বাসের বাঁধ ভেঙেছে রাজ্যের তৃণমূল সমর্থকদের। ফলাফলে এগিয়ে থাকায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে ভিড় জমাতে শুরু করেছেন দলের কর্মী-সমর্থকরা। ভোটবাক্সে যে ফলাফল ধরা পড়েছে, তা নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। তবে তাতে বাঁধ মানছে না উচ্ছ্বাস। রাস্তার ওপরই আবির খেলা শুরু হয়েছে। ঢাক ঢোল বাজিয়ে জয়ধ্বনি শোনা যাচ্ছে দলের নামে।

গত এক মাস ধরে ৮ দফায় ভোটগ্রহণ চলেছে রাজ্যে। রবিবার সকাল থেকে তার ফলাফল ঘোষণা শুরু হয়েছে। আর তাতে শুরু থেকেই গেরুয়া শিবিরের থেকে এগিয়ে তৃণমূল। দুপুর ১টা পর্যন্ত রাজ্যে ২০৮টি আসনে এগিয়ে রয়েছে জোড়াফুল শিবির। বিজেপি এগিয়ে রয়েছে ৮০টি আসনে। বাম-কংগ্রেস-আইএসএফ-এর সংযুক্ত মোর্চা ৩টি আসনে এগিয়ে রয়েছে।

কোভিড পরিস্থিতিতে এই মুহূর্তে বিশেষ সতর্কতা জারি রয়েছে শহর কলকাতায়। তাই কালীঘাটে মমতার বাড়ির কাছাকাছি কাউকে ঘেঁষতে দেওয়া হচ্ছে না। সমর্থকদের ভিড় জমতে শুরু করলেও কালীঘাট রোডের সামনেই আটকে দেওয়া হয় সকলকে। সেখানেই ঢাকঢোল বাজিয়ে উৎসবে শামিল হন তৃমমূলের কর্মী ও সমর্থকরা। সমস্বরে ‘জয় বাংলা’, ‘মমতা বন্দ্যোপাধ্যায় ধ্বনি শোনা যায়।