গাজায় গণহত্যা বন্ধ না হওয়া পর্যন্ত অভিযান চলবে: ইয়াহিয়া সারিয়ি


আন্তর্জাতিক ডেস্কঃ
গাজায় গণহত্যা বন্ধ না হওয়া পর্যন্ত অভিযান চলবে: ইয়াহিয়া সারিয়ি
  • Font increase
  • Font Decrease

অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইসরাইলি বাহিনীর গণহত্যা বন্ধ না হওয়া পর্যন্ত দখলদার রাষ্ট্রটির বিরুদ্ধে হামলা চালিয়ে যাওয়ার যে ঘোষণা ইয়েমেন দিয়েছিল, তা বাস্তবায়নের অংশ হিসেবে ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় বেশ কয়েকটি স্পর্শকাতর অবস্থান লক্ষ্য করে এক ঝাঁক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

এসব অবস্থানের মধ্যে ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় এইলাত শহরের উম্মুর রাশরাশ এলাকার একাধিক সামরিক লক্ষ্যবস্তু রয়েছে। ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করার ফলে হতাহতের ঘটনা ঘটেছে বলে দাবি করেন ইয়েমেনের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি।

ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি জোর দিয়ে বলেন, “যতক্ষণ গাজা উপত্যকায় আমাদের ভাইদের বিরুদ্ধে ইসরাইলি আগ্রাসন চলবে ততদিন পর্যন্ত ইয়েমেনের সশস্ত্র বাহিনী এ ধরনের সামরিক অভিযান চালিয়ে যাবে।”

এর আগে বুধবার ইসরাইলের সমর্থনে ইয়েমেন উপকূলে টহলরত একটি মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করে দেশটির সশস্ত্র বাহিনী। তারও আগের দিন মঙ্গলবার ফিলিস্তিনি জনগণের প্রতি সংগতি জানিয়ে ইসরাইলের বিভিন্ন টার্গেট লক্ষ্য করে বড় ধরনের ড্রোন অভিযান চালায় ইয়েমেন।