অবস্থা স্থিতিশীল, অক্সিজেন দেওয়া হচ্ছে খালেদা জিয়াকে


প্রকৌশল নিউজ :
অবস্থা স্থিতিশীল, অক্সিজেন দেওয়া হচ্ছে খালেদা জিয়াকে
  • Font increase
  • Font Decrease

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল। তিনি এখন হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) আছেন। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা তাকে সেখানেই  রাখার সিদ্ধান্ত নিয়েছেন । তাকে অক্সিজেন দেওয়া হচ্ছে।

মঙ্গলবার সেই মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

মেডিকেল বোর্ডের সেই চিকিৎসক বলেন, 'মঙ্গলবার আনুষ্ঠানিক কোনো বোর্ড ছিল না। তবে আমরা ম্যাডামের রিপোর্টগুলো পর্যালোচনার জন্য বসেছিলাম। এখন দুই লিটার অক্সিজেন চলছে। তবে তার অবস্থা স্থিতিশীল। তার শারীরিক অবস্থার অবনতি হলে যাতে দ্রুত পদক্ষেপ নেওয়া যায় এজন্য তাকে সিসিইউতে রাখার সিদ্ধান্ত হয়েছে। '

তাকে বিদেশ নেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, খালেদা জিয়ার যে অবস্থা। আমরা চিকিৎসকরা চাইবো হায়ার সেন্টারে (যেখানে সব ধরনের বিশেষ সুবিধা রয়েছে) নিতে। এখন বিদেশ নেয়াটা তার পরিবারের বিষয়। আমরা পরামর্শ দিব হায়ার সেন্টারে নিতে।

এর আগে দুপুরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি পর্যালোচনার জন্য মেডিকেল বোর্ড বসে। সোমবার সকালে শ্বাসকষ্ট দেখা দিলে তাকে দ্রুত সিসিইউতে নেওয়া হয়।

এভারকেয়ার হাসপাতালে ভর্তির পর খালেদা জিয়ার চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ সাহাবুদ্দিন তালুকদার-এর নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করে। এ ছাড়া আগে থেকেই এফ এম সিদ্দিকীর নেতৃত্বে চার সদস্যের মেডিকেল টিম তার চিকিৎসা দিচ্ছে। এই দুই মেডিকেল বোর্ড মিলেই হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা চলছে।

উল্লেখ্য, গত ১০ এপ্রিল করোনাভাইরাসের নমুনা জমা দেওয়া হলে ১১ এপ্রিল খালেদা জিয়ার পজিটিভ রিপোর্ট আসে।

প্রকৌশল নিউজ/এমআর