১৩ জেলার এসপিসহ পুলিশে বড় রদবদল


প্রকৌশল নিউজ:
১৩ জেলার এসপিসহ পুলিশে বড় রদবদল
  • Font increase
  • Font Decrease

পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার তেরজনকে বদলি করেছে সরকার। বুধবার (৯ ডিসেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস সাক্ষরিত চারটি প্রজ্ঞাপনে এই বদলি করা হয়।

এরমধ্যে সিআইডির বিশেষ পুলিশ সুপার সৈয়দ জান্নাত আরাকে কুড়িগ্রামের এসপি হিসেবে বদলি করা হয়েছে। 

প্রথম প্রজ্ঞাপনে ডিএমপির উপ-কমিশনার (ডিসি) মীর মোদাসসের হোসেনকে রাঙামাটিতে, বরিশাল মহানগর পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ জাহাঙ্গীর মল্লিককে বরগুনায়, স্পেশাল ব্যাটেলিয়ন-১ এর মোহাম্মদ জাকারিয়াকে মৌলভীবাজারে, পুলিশ সদরদপ্তরের এআইজি মোহাম্মদ জহিরুল ইসলামকে মাগুরা, পুলিশ সদরদপ্তরের এআইজি মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনকে ঠাকুরগাঁও, পুলিশ সদরদপ্তরের এআইজি আয়েশা সিদ্দিকাকে গোপালগঞ্জ, পুলিশ স্টাফ কলেজের মো. হাসান নাহিদ চৌধুরীকে শেরপুর ও খুলনা মহানগর পুলিশের (কেএমপি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) এম এম শাকিলউজ্জামানকে রাজবাড়ী জেলায় এসপি হিসেবে বদলি করা হয়েছে।

আরেকটি প্রজ্ঞাপনে চারজনকে বদলি করা হয়েছে। তারা হলেন- নৌ-পুলিশ ইউনিটের পুলিশ সুপার মো. আব্দুল্লাহ আরেফকে খুলনা রেঞ্জের পুলিশ সুপার, কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ হেমায়েতুল ইসলামকে হবিগঞ্জ ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট ও কক্সবাজার ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট মো. তরিকুল ইসলামকে কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক হিসেবে বদলি করা হয়েছে।

অন্য একটি প্রজ্ঞাপনে মৌলভীবাজার পুলিশ সুপার ফারুক আহমেদকে কুমিল্লা জেলার পুলিশ সুপার, বরগুনা জেলার পুলিশ সুপার মো. মারুফ হোসেনকে বরিশাল পুলিশ সুপার, কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খানকে পাবনা জেলার পুলিশ সুপার ও শেরপুর জেলার পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমকে গাজীপুর জেলার পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে। 

আরও একটি প্রজ্ঞাপনে রাঙ্গামাটি জেলার পুলিশ সুপার মো. আলমগীর কবীরকে পুলিশ অধিদপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক, বরিশাল জেলার পুলিশ সুপার মো. সাইফুল ইসলামকে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শককের কার্যালয়ের পুলিশ সুপার, কুমিল্লা জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামকে ঢাকা মেট্রোপলিটনের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার, পাবনা জেলার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামকে পুলিশ অধিদপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক, গোপালগঞ্জ জেলার পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খানকে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শককের কার্যালয়ের পুলিশ সুপার, মাগুরা জেলার পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ানকে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শককের কার্যালয়ের পুলিশ সুপার, ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামানকে পুলিশের স্পেশাল প্রটেকশন ব্যাটালিয়ন-১ এর পুলিশ সুপার ও রাজবাড়ী জেলার পুলিশ সুপার মো. মিজানুর রহমানকে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শককের কার্যালয়ের পুলিশ সুপার হিসেবে বলদি করা হয়েছে।