করোনা মোকাবেলায় বাংলাদেশের অবস্থান ভালো : কাদের


প্রকৌশল নিউজ :
করোনা মোকাবেলায় বাংলাদেশের অবস্থান ভালো : কাদের
  • Font increase
  • Font Decrease

করোনা ভাইরাস মোকাবেলায় অনেক দেশের থেকে বাংলাদেশের তুলনামূলকভাবে ভালো অবস্থানে আছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় করোনা ভাইরাস এবং সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করাই বর্তমান চ্যালেঞ্জ বলেও জানান তিনি।

শনিবার সকালে মুজিবনগর দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বর্তমানে আমাদের সামনে দু’টি চ্যালেঞ্জ রয়েছে। একটি হচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাসকে প্রতিরোধ এবং পরাজিত করা। অন্যটি স্বাধীনতার চেতনার শত্রু সাম্প্রদায়িকতাকে রুখতে, প্রতিহত এবং পরাজিত করতে হবে। মূলত এই দু’টি চ্যালেঞ্জ আমাদের সামনে। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা করোনাকে প্রতিরোধ করবো এবং সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করে পরাজিত করবো।

করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের আন্তরিকতা, সদিচ্ছা এবং চেষ্টার কোনো ঘাটতি নেই বলেও জানান সেতুমন্ত্রী। সব ধরনের ঘাটতি সরকার পূরণ করার চেষ্টা করছে। অনেক দেশের তুলনায় বাংলাদেশ তুলনামূলকভাবে করোনায় ভালো আছে। আমাদের প্রতিবেশী দেশে প্রতিদিন প্রায় আড়াই লাখের ওপরে সংক্রমণ হচ্ছে। সেদিক থেকে এখনো বাংলাদেশের অবস্থা ভালো।

করোনা ভাইরাস মোকাবিলা করা দুরূহ এবং কঠিন চ্যালেঞ্জ। কিন্তু শেখ হাসিনার মতো সাহসী কান্ডারী আমাদের সঙ্গে আছেন। আজও আমাদের এবং দেশের মানুষের নেত্রীর ওপর আস্থা রয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই চ্যালেঞ্জও অতিক্রম করবো।

মুজিবনগর দিবস উপলক্ষে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালের এই দিনে কুষ্টিয়ার মেহেরপুরের আম্রকাননে বাংলাদেশের প্রথম সরকার শপথ গ্রহণ করে। এর আগে ১০ এপ্রিল বাংলাদেশের প্রথম সরকার গঠন করা হয় এবং স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করা হয়। আজকে মুজিবনগর সরকারেরও ৫০ বছর পূর্তি। করোনার এই কঠিন পরিস্থিতিতে দিবসটি আমরা উৎসবমুখর পরিবেশে পালন করতে পারছিনা।