পুলিশ পাঠাতে হবেনা, তালিকা দিন জেলে যাব : বাবুনগরী


প্রকৌশল নিউজ ডেস্ক :
পুলিশ পাঠাতে হবেনা, তালিকা দিন জেলে যাব : বাবুনগরী
  • Font increase
  • Font Decrease

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী বলেছেন, দেশের নিম্নআয়ের গরিব মানুষকে আর হয়রানি ও কষ্ট না দিয়ে আমার কাছে তালিকা পাঠান। আমি অভিযুক্তদের সবাইকে নিয়ে শান্তিপূর্ণভাবে জেলে চলে যাব। বিনিময়ে আপনারা লকডাউন তুলে নিন।

২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে অবস্থানকে ঘিরে সহিংসতা ও সাম্প্রতিক তাণ্ডবের ঘটনায় করা মামলায় সংগঠনের ১৬ জন নেতা গ্রেপ্তারের পর বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন হেফাজতে ইসলামের আমির।

বিবৃতিতে তিনি আরও বলেন, ‘দেশের নিম্ন আয়ের গরিব মানুষকে আর হয়রানি ও কষ্ট না দিয়ে আমার কাছে তালিকাটা পাঠান, আমি অভিযুক্তদের সকলকে নিয়ে শান্তিপূর্ণভাবে জেলে চলে যাব; একজন পুলিশও পাঠাতে হবে না।’

বাবুনগরী বলেন, ‘গণপ্রতিরোধ ও প্রতিবাদ ছাড়া সহজে আলেম ওলামাদের গ্রেপ্তারের জন্য লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়ে সরকার সমগ্র দেশবাসীকে কষ্ট দিচ্ছে।

নিজেরা কারাগারে যাবেন জানিয়ে তিনি বলেন, ‘এর বিনিময়ে আপনারা লকডাউন তুলে নিন। লকডাউনের অজুহাতে জোর, জবরদস্তি করে যে সকল মাদ্রাসা ও হেফজখানা বন্ধ করে কুরআন-হাদিসের চর্চা বন্ধ করে দিয়েছেন, ওগুলো খুলে দিন, যাতে কুরআন-হাদিসের ব্যাপক চর্চার বরকতে দেশের উপর আল্লাহর রহমত নাযিল হয়।’

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে আরও বেশি মানুষের মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়ে চলার পরিপ্রেক্ষিতে গত ৫ এপ্রিল থেকে শুরু হওয়া লকডাউন দেয়া হলেও বাবুনগরী দাবি করেন, তাদেরকে গ্রেপ্তার করতে এই ব্যবস্থা নেয়া হয়েছে।