আবারও অবরোধ কর্মসূচির ঘোষণা বিএনপি'র


নিজস্ব প্রতিবেদক :
আবারও অবরোধ কর্মসূচির ঘোষণা বিএনপি'র
  • Font increase
  • Font Decrease

সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে সারা দেশে আবারও সকাল সন্ধ্যা ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি। আগামী রোববার ও সোমবার (৫ ও ৬ নভেম্বর) সড়ক, নৌ ও রেলপথে এই অবরোধ কর্মসূচি পালন করা হবে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সন্ধ্যায় এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, ২৮ অক্টোবরের মহাসমাবেশ থেকে শুরু করে এখন পর্যন্ত সারা দেশে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতা–কর্মীদের হামলায় যাঁরা নিহত হয়েছেন (এক সাংবাদিকসহ ৯ জন), তাঁদের আত্মার শান্তি কামনা করে শুক্রবার দোয়া ও মোনাজাতের কর্মসূচি দেওয়া হয়েছে। সারা দেশের সব মসজিদে এই দোয়া ও মোনাজাত হবে।

অজ্ঞাতনামা স্থান থেকে রিজভী ভার্চ্যুয়ালি এ সংবাদ সম্মেলন করেন।

এদিকে আগামী ৫ ও ৬ নভেম্বর ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম)।

আজ এক বিবৃতিতে কর্নেল অলি বলেন, বিএনপির নেতৃত্বাধীন যুগপথ আন্দোলনে থাকা সব দলের সর্বস্তরের নেতাকর্মীবৃন্দ আপনারা নিজ নিজ এলাকায় আন্দোলনরত দলগুলোর সাথে সমন্বয় করে আগামী ৫ ও ৬ নভেম্বর রোব ও সোমবার অবরোধ কর্মসূচি সফল করুন। আন্দোলনের মাধ্যমেই সরকারের পদত্যাগ ত্বরান্বিত করতে হবে। সাংবিধানিক অধিকার ও মনুষ্যত্ব ফিরিয়ে আনতে হবে। কেউ বেইমানি করে ঘরে বসে থাকবেন না। নিজের পায়ে কুড়াল মারবেন না। স্বৈরাচারের হাত থেকে দেশকে মুক্ত করা আমাদের লক্ষ্য।

২৮ অক্টোবর ঢাকার মহাসমাবেশে হামলা, হত্যার প্রতিবাদে ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা ৭২ ঘণ্টার অবরোধ দেয়। আজ সেই কর্মসূচি শেষে আবার ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি দিল বিএনপি।

একই দাবিতে বিএনপির ডাকা ৩ দিনের কর্মসূচি দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি ইতিমধ্যে শেষ হয়েছে।