মেয়ার্সের ডাবল সেঞ্চুরিতে উইন্ডিজের অবিশ্বাস্য জয়


ডেস্ক নিউজ
মেয়ার্সের ডাবল সেঞ্চুরিতে উইন্ডিজের অবিশ্বাস্য জয়
  • Font increase
  • Font Decrease

চতুর্থ ইনিংসে প্রায় চার’শ রান করা বিশ্বের যে কোনো দলের জন্যই কঠিনতম কাজ। চারদিন খেলা শেষে উইকেট ক্ষতবিক্ষত হয়ে যায়। তার ওপর স্পিন ট্র্যাকে রাজত্ব করেন বোলাররা। উইন্ডিজ দলটিতে বড় কোনো তারকা নেই। নতুনদের নিয়ে তারা টেস্ট খেলতে এসেছে। তিন জনের অভিষেক হয়েছে চট্টগ্রামে। কিন্তু সব হিসেব উল্টে দিয়ে বাংলাদেশকে আজ তারা ৩ উইকেটে হারিয়ে দিয়েছে! প্রায় অসম্ভব কাজটি সম্ভব করে ফেলেছে খর্বশক্তির উইন্ডিজ।

ওয়ানডেতে বাংলাদেশের কাছে পাত্তা না পেলেও ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় সারির দল নিয়ে টেস্টে দুর্দান্ত। অভিষেকে কাইল মায়ার্সের দৃঢ় ব্যাটিংয়ে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশকে চমকে দিলো উইন্ডিজ। শেষ দিন বাঁহাতি ব্যাটসম্যানের অনবদ্য পারফরম্যান্সে ৩ উইকেটে জিতেছে ক্যারিবিয়ানরা। লক্ষ্য থেকে ৩ রান দূরে থাকতে ২ রানের ব্যবধানে ষষ্ঠ ও সপ্তম ব্যাটসম্যান আউট হলেও মায়ার্স ২১০ রানে অপরাজিত থাকেন জয়সূচক শট খেলে। অন্য প্রান্তে থেকে রানের খাতা খুলতে পারেননিন রাকিম কর্নওয়াল। সর্বোচ্চ রান তাড়া করে জয়ের তালিকায় এটি পঞ্চম।

সংক্ষিপ্ত স্কোর:
প্রথম ইনিংস- বাংলাদেশ: ৪৩০, ওয়েস্ট ইন্ডিজ: ২৫৯; দ্বিতীয় ইনিংস- বাংলাদেশ: ২২৩/৮ ডিক্লে, ওয়েস্ট ইন্ডিজ: ১২১ ওভারে ৩৯৫/৭ (মায়ার্স ২১০*, রাকিম কর্নওয়াল ০*)।

অভিষেকে মায়ার্সের ডাবল
টেস্ট ইতিহাসের ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে অভিষেকে ডাবল সেঞ্চুরি হাঁকালেন কাইল মায়ার্স। ২০০৩ সালের পর প্রথমবার কোনও ব্যাটসম্যান এই কীর্তি গড়লেন। আর লরেন্স রোওয়ের পর ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে প্রথম টেস্টে দ্বিশতক করলেন মায়ার্স।