দেশপ্রেম আগে : মোস্তাফিজ


প্রকৌশল নিউজ ডেস্ক :
দেশপ্রেম আগে : মোস্তাফিজ
  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম পেসার মোস্তাফিজুর রহমান বলেছেন, সবার আগে আমার দেশের খেলা। শ্রীলঙ্কা (সফরের) টেস্টে যদি থাকি, তাহলে আমি টেস্ট খেলব। বাঁহাতি এ পেসার সাফ জানিয়ে দিয়েছেন, সবার আগে দেশের খেলা।

মঙ্গলবার বিসিবি একাডেমিতে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তাই একটি বিষয়ের ইঙ্গিত তার এই কথাতেই পাওয়া যাচ্ছে। তা হলো, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্য শ্রীলংকা সফর থেকে সাকিব আল হাসান ছুটি নিলেও সেপথে হাঁটছেন না মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা সফরের টেস্টে খেলার প্রসঙ্গে মোস্তাফিজ বলেন, যদি না থাকি তাহলে বিসিবি তো আমাকে বলবে যে, আমি নাই। তখন আমি বিসিবিকে বলব (আইপিএল খেলার কথা), বিসিবি যদি আমাকে ছাড়ে, তাহলে আমি আইপিএলে খেলব। দেশপ্রেম আগে।

আগামী এপ্রিলে হতে পারে ভারতের জনপ্রিয় টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল। সেই সময়ে শ্রীলংকা সফরে তিনটি টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের। 

অথচ দেশের এমন একটি গুরুত্বপূর্ণ সফরে না গিয়ে আইপিএল খেলতে তখন ভারত সফরে যাওয়ার জন্য ক্রিকেট বোর্ডের কাছ থেকে অনুমতিপত্র নিয়েছেন সাকিব। তবে সাকিবের ছুটি নেওয়ার বিষয়টি ভালোভাবে নেয়নি দেশের ক্রিকেট বোর্ড। 

মোস্তাফিজ অবশ্য ছুটি চেয়ে এখনও আবেদন করেননি। শেষ পর্যন্ত তাকে ছুটি দেওয়া হবে কিনা সেই সিদ্ধান্ত এখনও নেয়নি বিসিবি। পুরো বিষয়টা ছেড়েছেন মোস্তাফিজের হাতে। তবে তিনি ছুটি চেয়ে আবেদন করলে বোর্ড আটকাবে না বলে জানিয়েছে।

প্রকৌশল নিউজ/এমআর