মানিকগঞ্জ জেলা প্রশাসনের নারী উদোক্তাদের পাশে থাকার প্রত্যয়


প্রকৌশল নিউজ:
মানিকগঞ্জ জেলা প্রশাসনের নারী উদোক্তাদের পাশে থাকার প্রত্যয়
  • Font increase
  • Font Decrease

মানিকগঞ্জ জেলার নারী উদোক্তাদের `নারী ক্ষমতায়ন' বৃদ্ধি ও মেধাস্বত্ব সচেতনতা বিষয়ক মতবিনিময় সভায় বলা হয়, নারী ক্ষমতায়নের লক্ষ্যে ক্ষুদ্র ব্যবসা যেন বাধাহীনভাবে চলতে পারে। উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ, মেধাস্বত্ত্ব ও অনান্য সেহযোগীতা পেয়ে এগিয়ে যেতে পারে সে বিষয়গুলোর উপর গুরুত্ব দেওয়া হয়। এছাড়া, তাদের জন্য জেলা প্রসাশন থেকে সহযোগীতার আশ্বাস দেওয়া হয়।

বাংলাদেশ ইনভেসমেন্ট ডেভেলপমেন্ট (বিডা), প্রধানমন্ত্রীর কার্যালয় এবং জেলা প্রশাসক মানিকগঞ্জ এর যৌথ উদ্যোগে আয়োজিত জেলা প্রশাসক কার্যালয়ে উইমেন ইন আইপি, বাংলাদেশ (ডব্লিউআইপিবি)  এর সহায়তায় মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেখানে ৩৫ জন বিভিন্ন পর্যায়ের নারী উদ্যোক্তা উপস্থিত ছিলেন।

মত বিনিয়ম সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) এস.এম ফেরদৌস। তিনি বলেন, আমরা নারী উদোক্তাদের জন্য আলাদাভাবে জায়গা করে দেবো যাতে করে আপনারা এখানে আপনাদের পণ্য প্রদর্শন করতে পারেন।

ডব্লিউআইপিবি বাংলাদেশ প্রতিষ্ঠাতা সভাপতি ব্যারিস্টার ওলোরা আফরিন বলেন, আমাদের প্রতিষ্ঠান উইমেন ইন আইপিবি’র পক্ষ থেকে বিনা খরচে নারী উদ্যোগতাদের আইনী সহায়তা দেবে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রশিক্ষণ, মেধাস্বত্ত্ব রেজিষ্ট্রেশন এবং অন্যান্য বিষয়ে বিনামূলে মেধাস্বত্ত্ব বিষয়ক পরামর্শ দেওয়ার আহবান জানান। ভবিষ্যতে উইমেন ইনআইপি, বাংলাদেশ (ডব্লিউআইপিবি) নারী ক্ষমতায়নের লক্ষ্যে ক্ষুদ্র ব্যবসা যেন বাংলাদেশের অর্থনীতিতে বিশাল ভূমিকা রাখে তাহা নিশ্চিত করণের লক্ষ্যে কাজ করে যাবে বলেও জানানো হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মানিকগঞ্জ মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক  নাসরিন সুলতানাসহ অনেকে।