শোকবার্তা

জনাবা শারমিন হাসনাত (রিংকি) বিগত ২৭ ডিসেম্বর ২০২১, সোমবার রাত আনুমানিক ৮ ঘটিকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শোকবার্তা

জনাবা শারমিন হাসনাত (রিংকি) বিগত ২৭ ডিসেম্বর ২০২১, সোমবার রাত আনুমানিক ৮ ঘটিকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি তাঁর মা ও ২ বোনকে রেখে যান।

প্রয়াত শারমিন হাসনাত (রিংকি) ২০০৪ সালে সাভারে পক্ষাঘাতগ্রস্তদের পূনর্বাসন কেন্দ্র সিআরপি এর শিক্ষাপ্রতিষ্ঠান বাংলাদেশ হেলথ প্রফেশনস ইনস্টিটিউট এ স্পিচ অ্যান্ড ল্যাংগুয়েজ থেরাপি স্নাতক পেশার প্রথম ব্যাচে ভর্তি হন। পরবর্তীতে ২০০৯ সালে স্পিচ অ্যান্ড ল্যাংগুয়েজ থেরাপিতে বিএসসি সম্পন্ন করে ঐ বিভাগেই স্পিচ অ্যান্ড ল্যাংগুয়েজ থেরাপি বিভাগে কর্মজীবন শুরু করেন।

২০১৭ সালে সহকর্মীদের নিয়ে প্রতিষ্ঠা করেন দেশের সর্বপ্রথম স্পিচ অ্যান্ড ল্যাংগুয়েজ থেরাপিস্টদের সরকার অনুমোদিত পেশাজীবি সংগঠন সোসাইটি অব স্পিচ অ্যান্ড ল্যাংগুয়েজ থেরাপিস্টস (এসএসএলটি)।

মৃত্যুর আগ অবধি তিনি জুনিয়র কনসালট্যান্ট এবং এসএলটি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করে গেছেন।

স্পিচ অ্যান্ড ল্যাংগুয়েজ থেরাপি পেশার প্রসার, পদ সৃষ্টি, এসএসএলটি এর প্রতিষ্ঠার মাধ্যমে দেশে যোগ্যতাসম্পন্ন স্পিচ অ্যান্ড ল্যাংগুয়েজ থেরাপিস্টদের প্র‍্যাক্টিস এর স্বীকৃতি আদায় এবং স্পিচ অ্যান্ড ল্যাংগুয়েজ থেরাপি সেবার সর্বাধুনিক প্র‍য়োগ ও গবেষনায় তাঁর ছিল অসামান্য অবদান। কর্মজীবনে তিনি ছিলেন অত্যন্ত মেধাবী, কর্মঠ ও সত্যনিষ্ঠ পেশাজীবি। ওনার আত্মীয়-স্বজন, সহকর্মী, ছাত্র-ছাত্রী ও গুনগ্রাহী সকলকে  তাঁর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করার জন্য সোসাইটি অব স্পিচ অ্যান্ড ল্যাংগুয়েজ থেরাপিস্টস এর পক্ষ থেকে অনুরোধ করা যাচ্ছে।