গুজব ছড়ানোর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পুলিশ


প্রকৌশল প্রতিবেদক :
গুজব ছড়ানোর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পুলিশ
  • Font increase
  • Font Decrease

লকডাউনকে কেন্দ্র করে গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পুলিশ। সোমবার রেডিও গুলিস্থান  ডটকম নামে একটি ফেসবুক পেইজ থেকে লকডাউনে গাড়ি ভাংচুরের একটি ভিডিও প্রকাশিত হয়। সেখানে দেখা যায় কিছু অজ্ঞাত লোক উত্তরা বিভাগের দক্ষিণখান থানাধীন এলাকায় একটি পুলিশের পিকআপ ভ্যান ভাংচুর করছে।

২০২০ সালের সংঘটিত একটি পুরনো ভিডিও চালিয়ে গুজব সৃষ্টি করে জনমনে আতংক সৃষ্টিকারীদের বিষয়ে তদন্ত শুরু করছে পুলিশ।

সোমবার পুলিশের উত্তরা বিভাগের অতিরিক্ত কমিশনার (এডিসি) মো. হাফিজুর রহমান রিয়েল প্রকৌশল নিউজকে এতথ্য নিশ্চিত করেন।

প্রসঙ্গত, গত ১৩ মে,২০২০ তারিখ দক্ষিণখান কোটবাড়ি এলাকায় অবৈধ ইজি বাইক চলাচল বন্ধ করতে পুলিশ কয়েকটি ইজিবাইক আটক করে থানায় নিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় রাশি আক্তার নামের এক মহিলা ইজিবাইক আটক নিয়ে পুলিশের সাথে বাদানুবাদে লিপ্ত হয় এবং অকথ্য ভাষায় পুলিশকে গালিগালাজ  করে। এক পর্যায়ে তার সহযোগিরা এসে পুলিশের একটি গাড়ি ভাংচুরসহ পুলিশের উপর আক্রমণ করে। এই ঘটনায়  বেশ কয়েকজন পুলিশ সদস্য আহতও হয়।

ঘটনার প্রেক্ষিতে পুলিশ বাদী হয়ে রাশি আক্তারসহ ৩৫ জনের বিরুদ্ধে দক্ষিণখান থানায় একটি মামালা করে (মামলা নং-০৫ তারিখ ১৩ মে,২০২০)। মামলা পর অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল।

পুরনো একটি সংবাদকে নতুন শিরোনাম দিয়ে মিথ্যাচার করার এই চেষ্টাকে প্রতিহত করতে সাইবার ক্রাইম টিম অতি শীঘ্রই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছে জানান এডিসি হাফিজুর রহমান।

প্রকৌশল নিউজ/এমএস