ফের শাহজালাল বিমানবন্দর থেকে ২.৮ কেজি স্বর্ণ উদ্ধার


প্রকৌশল নিউজ :
ফের শাহজালাল বিমানবন্দর থেকে ২.৮ কেজি স্বর্ণ উদ্ধার
  • Font increase
  • Font Decrease

সৌদি আরব থেকে আসা জয়নাল আবেদীন নামের ব্যক্তির ব্যাগেজের খেলনার ভেতর থেকে ২.৮ কেজি স্বর্ণ উদ্ধার করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টম হাউসের ঢাকার প্রিভেন্টিভ টিম। 

শনিবার দুপুরে এই ২.৮ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়। 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টম হাউস জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারী করতে থাকে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দুপুর দেড়টার দিকে সৌদি আরব থেকে আগত ফ্লাইট এসভি ৩৫৮০ এর মাধ্যমে আসা যাত্রী জয়নাল আবেদীন গ্রীণ চ্যানেল অতিক্রম কালে তার সাথে থাকা ব্যাগেজে কোন স্বর্ণ বার বা স্বর্ণালংকার আছে কিনা জানতে চাওয়া হলে তিনি তা অস্বীকার করেন। 

পরে তার সাথে থাকা ব্যাগেজ স্ক্যানিং করলে একটি চার্জার লাইটের মটর, খেলনা এবং ফ্লাক্সের ভেতর হতে প্রায় ২.৮ কেজি স্বর্ণ উদ্ধার করা হয় বলে জানায় বিমানবন্দরের কাস্টম হাউস। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৮০ লাখ টাকা। পাসপোর্ট অনুসারে যাত্রীর বাড়ি নোয়াখালী জেলায় বলেও জানায় কাস্টম হাউস।

আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে। যাত্রীকে বিমান বন্দর থানায় সোপর্দ করে ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে।

প্রকৌশল নিউজ/আইএ/এমআর