কাঙ্ক্ষিত পদ না পেয়ে মসজিদের মাইক খুলে নিলো নেতা


প্রকৌশল প্রতিনিধি:
কাঙ্ক্ষিত পদ না পেয়ে মসজিদের মাইক খুলে নিলো নেতা
  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে মসজিদ কমিটিতে সাধারণ সম্পাদক পদ না পাওয়ায় দান করা মাইক ফেরত নিলো দাতা। মাইক খুলো নেয়া ব্যক্তির নাম মোহাম্মদ আলী ভুইয়া।

গঠনাটি ঘটেছে সোমবার দুপুরে উপজেলার তারাব পৌরসভার কর্ণগোপ গ্রামে। মাইকে আযান বন্দ হয়ে গেল কর্ণগোপ জামে মসজিদের।

সরেজমিনে মসজিদ কমিটি ও এলাকা বাসির সাথে কথা বলে জানা যায়, উপজেলার কর্ণগোপ গ্রামে অবস্থিত কর্ণগোপ কেন্দ্রিয় জামে মসজিদে তিন বছর আগে একটি মাইক দান করেন তৎকালীন মসজিদ কমিটির  সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ভুইয়া। গত ১৬ মে উক্ত মসজিদে এলাকা বাসির স্বতস্ফূর্ত অংশগ্রহণে নতুন  কমিটি গঠিত হয়। নব গঠিত কমিটিতে তিনি সিনিয়র সহ সভাপতি হিসাবে মনোনীত হন। কিন্তু ওনার আশাতীত সাধারণ সম্পাদক পদ না পাওয়ায় ক্ষিপ্ত হন তিনি । ২১ মে মসজিদ কমিটির সাধারণ সভায় নতুন কমিটির উক্ত পদ থেকে অব্যাহতি নেন। পরে মসজিদের ইমাম সাহেবকে ফোন করে তার দান কৃত মাইক খুলে দিয়ে আসতে বলেন। ইমাম সাহেব কমিটিকে জানালে কমিটি মাইক ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেয় এবং তাকে মাইক ফেরত দিয়ে দেয়। এতে হটাৎ করেই মাইকে অযান দেওয়া  বন্দ হয়ে যায় কর্ণগোপ কেন্দ্রিয় জামে মসজিদের। আযান শুনে মসজিদে আসা মুসুল্লিদের সময় মতো ও জামাতে নামাজে শরিক হওয়া নিয়ে বিরম্বনায় পড়েন অনেকে। নামাজ পড়তে আসা মুসুল্লি সায়েম ভুইয়া বলেন কমিটিতে পছন্দনীয় পদ না পেলে দান ফেরত নেয় এটা প্রথম দেখলাম।

নব গঠিত মসজিদ কমিটির সাধারণ সম্পাদক নাজমুল হুদা জানান, মোহাম্মদ আলী দীর্ঘ ১২ বছর আগে দুই বছর মেয়াদী কমিটির সাধারণ সম্পাদক মনোনীত হন। কিন্তু তিনি সরকার দলীয় ওয়ার্ড কমিটির নেতা হওযার কারণে জবর দখল করে মেয়াদ শেষ হলেও ১২ বছরে কোন কমিটি গঠন করতে দেননি। দীর্ঘ ১২ বছরে কোনও হিসাব এলাকা বাসিকে দেননি। নব গঠিত কমিটিকেও কোনও লিখিত হিসাব দিতে পারেননি। উল্টো সাধারণ সম্পাদক না হতে পারার কারণে দান করা জিনিস ফিরিয়ে নিলেন।

সভাপতি শফিউদ্দিন প্রধান বলেন, দান করে কেউ কোন জিনিস ফেরৎ নেয় এমন নজির আমি আর কোনও দিন দেখিনি। তবুও সে ফেরৎ চাইছে যেহেতু আমরা তার জিনিস ফিরিয়ে দিয়েছি। আমরা মাইক খুলে রেখেছি তাকে জানিয়েছি সে যেকোন সময় নিয়ে যাবে। এ ব্যাপারে মোহাম্মদ আলীর সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

প্রকৌশল নিউজ/এমআরএস