জাপা চেয়ারম্যানকে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে মামলা


প্রকৌশল প্রতিবেদক :
জাপা চেয়ারম্যানকে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে মামলা
  • Font increase
  • Font Decrease

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম কাদেরকে (জি এম কাদের) নিয়ে আপত্তিকর ও মানহানিকর বক্তব্যের অভিযোগে হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান ও জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশীদকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। 

জাতীয় পার্টির সহযোগী ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক আল মামুন সোমবার রাত ১১টার দিকে রাজধানীর মোহাম্মদপুর থানায় এই মামলা করেন। মামলার তথ্য নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার সহকারী উপপরিদর্শক রবী দাস। 

মামলার এজাহারে আল মামুন দাবি করেন, আসামি কাজী মামুনুর রশীদ জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম কাদের সম্পর্কে গত ৮ জুলাই মিথ্যা ও মানহানিকর মন্তব্য করেন। দলের চেয়ারম্যানকে কাজী মামুনুর রশীদ ‘অবৈধ চেয়ারম্যান’ বলে মন্তব্য করেছেন। যা ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচার হয়। এ বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও প্রচার হয়।

মামলার এজাহারে আরও দাবি করা হয়, গোলাম কাদেরকে পারিবারিক, সামাজিক ও রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য আসামি মানহানিকর বক্তব্য প্রচার করেন। এমন আপত্তিকর মন্তব্য প্রচারের কারণে চেয়ারম্যান ও তাঁর দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

মামলার বাদী আল মামুন গণমাধ্যমে বলেন, চেয়ারম্যানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় দলের নেতা-কর্মীদের মধ্যে অসন্তোষ তৈরি হয়েছে। এতে আইনশৃঙ্খলা অবনতি হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচারের জন্য তিনি বাদী হয়ে এই মামলা করেছেন।

সেই সাথে মামলার বাদি আরো বলেন, যদি আসামী ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার না হয় তবে আমরা কর্মসূচি ঘোষণা করবো।