লকডাউন : ঢাকায় পঁচিশ জন জরিমানা দিয়ে মুক্ত


প্রকৌশল প্রতিবেদক :
লকডাউন : ঢাকায় পঁচিশ জন জরিমানা দিয়ে মুক্ত
  • Font increase
  • Font Decrease

চলমান দেশব্যাপী লকডাউন অমান্য করে কোনো কারণ ছাড়া বাইরে বের হয়ে গত চারদিনে ঢাকা মহানগরীতে গ্রেপ্তার হওয়া প্রায় আড়াই হাজার মানুষ আদালতে জরিমানা দিয়ে মুক্তি লাভ করেছেন।

সর্বশেষ রোববার গ্রেপ্তার হওয়া ৫৮৯ জনকে সোমবার ঢাকা সিএমএম আদালত হাজির করে পুলিশ। যাদের ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভুইয়া একশ টাকা করে জরিমানা করেন। অনাদায়ে কারাভোগের আদেশ দেওয়া হয়।

ঢাকার সিএমএম আদালতের হাজতের ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক শহিদুল ইসলাম জানান, লকডাউন অমান্য করে কোনো কারণ ছাড়া বাইরে বের হওয়ার অভিযোগে চার দিনে আড়াই হাজার মানুষকে ডিএমপি আইনে আদালতে হাজির করা হয়। আদালত তাদের বিভিন্ন পরিমানে জরিমানা অনাদায়ে কারাভোগের আদেশ দেন। সবাই জরিমানা পরিশোধ করায় তাদের আদালত থেকেই ছেড়ে দেওয়া হয়েছে।

এর আগে আটককৃতদের অধিকাংশের বিরুদ্ধে ডিএমপি অধ্যাদেশের ৭৭ ও ৭৮ ধারায় পুলিশ অভিযোগ দায়ের করে আদালতে হাজির করে। এর আগে একই আইনে গত ৪ জুলাই ৬৩৬ জনকে, গত ৩ জুলাই ৬০৭ জনকে এবং গত ২ জুলাই ৬২৯ জনকে আদালতে হাজির করা হয়।

আদালত সূত্র জানা যায়, রাজধানীর ওয়ারী, রমনা, মতিঝিল, লালবাগ, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সর্বাত্মক লকডাউন কার্যকরে আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান নেয়। এ সময় স্বাস্থ্যবিধি না মানা এবং বিনা কারণে ঘর থেকে বের হওয়ায় তাদের গ্রেপ্তার করে পুলিশ।

প্রকৌশল নিউজ/এমআরএস