রেড এলার্ট যে কোন সময় জারি হতে পারে পিকে হালদারের বিরুদ্ধে


প্রকৌশল নিউজ:
রেড এলার্ট যে কোন সময় জারি হতে পারে পিকে হালদারের বিরুদ্ধে
  • Font increase
  • Font Decrease

সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সের অংশ হিসেবে প্রায় তিন হাজার কোটি টাকা পাচার করার অভিযোগ নিয়ে কানাডায় পালিয়ে থাকা প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারের হোল্ডিংয়ের ঠিকানা হাইকোর্টকে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পি কে হালদারের বিরুদ্ধে যে কোন সময় রেড অ্যালার্ট জারি করতে পারে ইন্টারপোল বলে জানিয়েছেন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান।

পিকে হালদারের কোম্পানিতে কোটি কোটি টাকা বিনিয়োগ করে সর্বশান্ত ভুক্তভোগী চার ব্যক্তি হাইকোর্টে তাদের বক্তব্য উপস্থাপন করেছেন। যে কোনো মূল্যে টাকা ফেরত পাবার আর্জি জানান তারা। ভুক্তভোগীদের একজন মুক্তিযোদ্ধা বলেন, প্রয়োজনে তার সম্মাননা বাতিল করুক তবুও টাকা ফেরত দেয়া হোক। ভুক্তভোগীদের বক্তব্যগুলো আদালত লিখিত চেয়েছেন। 

হাইকোর্ট আগামী মঙ্গলবার পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত (ভার্চুয়াল) হাইকোর্ট বেঞ্চ রোববার এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মেহেজাবীন রাব্বানি দিপা ও সহকারি অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান।